যারা এখনো শুধুই বন্ধু, বন্ধুর চেয়ে বেশী হয়েও অন্ধ, কিংবা জানালার একটা পাল্লা বন্ধ, একটু ভাল আর একটু মন্দ

তাদের জন্যেই কিছু এবড়ো খেবড়ো ছন্দ, তাদের জন্য কবিতা-গল্প, অল্প স্বল্প প্রেম, আড্ডা, হঠাৎ মেঘ এবং বৃষ্টি।

একটি নির্দোষ প্যারোডি

বল সব
বল সব
বাঁচাল দ্বীপ করে রব।

আকাশ পাতাল বিদেশ ছাড়িয়া,
জলন্ধরে রয়েছি পড়িয়া।
আমি গড়েছি এই ব্লগ।
আমি নইতো কোন ঠগ।

আমি দ্বীপ
আমি ক্যাচালকে দেই উষ্কে
পাছে হিট যদি যায় ফস্কে।
আমি করে দেই সব ব্যান,
তাই চলবেনা হ্যান ত্যান।

মম এক হাতে হুইস্কির গ্লাস,
অন্য হাতে সিগারেট,
এক পোস্ট থেকে আরেক পোস্টে সদা,
আকাশ ফুড়ে ফুড়ে,
যাই উড়ে উড়ে
যেখানেই দেখি উলটা পালটা
ব্লগ নিয়ে আসি তেড়ে।

আমার সাথে টালটিবাজি
তুমিই নাকি মাগিবাজি?
তুমিই নাকি ত্যাদড়?
ওরে কুশল তাপস
কে আছিস আমায় রে ধর!

হা হা হা পায় যে হাসি
তাদের করবো খাসী?
হিটেরা আসবে কী আর!
তাহারা আমার ডিয়ার।
সাম্যের গান গাই -
আমার চক্ষে কোন ভেদাভেদ নাই।

আমি ভীম সাবান আর মাইন
ত্যাড়ি বেড়ি করলে করি লাইন।
চান্স পেলেই ডান্স মেরে দেই
করি সাইবারাইন।
উলটা পালটা না করে যাও ফুটে
নাইলে ধরবো থুতনী টুটে।

আমি নই তো কোন কাওয়ার্ড
ভালো লাগে পেতে অ্যাওয়ার্ড।
ভালো লাগে খেতে মুড়ি আর মোয়া
ভালো লাগে পেতে ত্যাল,
উলট পালট করলে তোমায় করবো জেনারেল।

ডালের চেয়ে ভালো লাগে খেতে মাংস
কোয়ালিটি নয়
কোয়ান্টিটির জয়।

আমি দ্বীপ হিট ক্লান্ত
আমি সেইদিন হব শান্ত
যবে প্রথম পাতায় থাকবে ক্যাচাল শুধুই,
হিটের চোটে লাগবে সব মধুই।

* আমার পাগলা কীবোর্ড কই থেইকা কই লইয়্যা যায়! লিখতে বসলাম কী আর হইলোটা কী! বাস্তবতার সাথে মিলহীন একটি লেখা। দাদা ও দিদিরা অন্যভাবে না নিলেই খুশী হবো।  

2 comments:

সুশান্ত কর said...

আপনি ভালো লেখেন। ব্লগটাও ভালো সাজিয়েছেন।

Deep said...

ধন্যবাদ দাদা।